Saturday 17 March 2012

হেনা আন্টি।

ঢাকা শহরে ইদানীং খুব মেটাল বা ধাতব সঙ্গীত নিয়ে মাতা মাতি। সবারই ব্যান্ড আছে যদিও হাতে গোনা কয়েকটা বাদ দিয়ে বেশীর ভাগ দলই সেই গদ বাঁধা মেটালিকা কিংবা মেগাডেথের মত গান তৈরি করে একের পর এক। নতুনত্ত বলতে নিউ মেটালের মত সস্তা মাল। ভাল কোনো কিছু বেশ দুর্লভ। আমি অনেকদিন আগেই মেটাল ছেড়ে জ্যাজ ধরেছি কিন্তু এখনো খোঁজ খবর রাখি। আমাদের শ্রোতারা একটু উদার না হলে এখানে নতুন কিছু করা সম্ভব না। আমার ভাইও তাই সেই গদ বাঁধা তত্বের ওপর ভিত্তি করে সেই একই পেন্টাটনিক স্কেলে চার কর্ডের গান বানাচ্ছে। সে গেছে কোন এক বন্ধু আশফাকদের বাড়িতে গানের প্রস্তুতি নিতে। মিষ্টি কিনে আমাকে যেতে হবে সেখানেই।
আশফাকদের বাড়ির নিচে দারোয়ান আমাকে থামালো। আমি গিট্টু বলতে গিয়ে নিজেকে থামিয়ে বললামসত্যেন আছেওকে নিচে আসতে বলেন। আমি ওর ভাই। ৩ তলা নতুন আলিশান বাড়িতে ওরা একাই থাকে। পেছনে বড় বাগান আর সামনে গাড়ির জায়গা। দারোয়ান ওপরে ফোন করে তড়িঘড়ি করে দরজা খুলে দিলম্যাডাম আমনেরে উফরে যায়তে কইছে। ২ তালায়। নিচের দরজা দিয়ে ঢুকেই সিঁড়ি। আমি সোজা উঠে গেলাম। বেশ নিরিবিলি। দরজার সামনেই একজন ২৪/২৫ বছরের মহিলা অপেক্ষা করছেন। পরনে একটা মেরুন আর কালো রঙের রেশমের শাড়ি। ছেড়ে রাখা লম্বা চুল গুলো এখনও ভেজা। গায়ে একটা কালো সুতির ব্লাউজ। ঠোঁটে হালকা রঙ দেখা যাচ্ছে আর গা থেকে বেরুচ্ছে দামি বাসনার সুবাস। মহিলা বেশ দর্শনীয়। চোখ গুলো বেশ টানা টানা। চোখের কোনে একটা দুষ্টু হাসির আভাস। নাক টা খাঁড়া। গায়ের রঙ ফর্সার দিকেই তবে শতমানুষের ভিড়েও অবাঙালী বলে ভুল হবে না।
আশফাক সবে ’-লেভেল শেষ করলো। ওর মা হতে পারে না। বড় বোন হবে। আবার খালা বা ফুপুও হরে পারে। একটু ইতস্ততা করে নিরাপদ পথ বেছে নিলাম। মাথাটা সালামের কায়দায় একটু নাড়িয়ে বললামকেমন আছেনআমি সমীরনসত্যেন্দ্রর ভাই। মহিলা কিছু না বলে হাসি মুখে আমাকে ভেতরে নিয়ে গেল। নাটালিয়ার সাথে এক সপ্তাহ অবিরাম কামলীলার পরে হস্তমৈথুনরেও সুযোগ না জোটায় আমার অবস্থা বেশ শোচনীয়। নিজের অজান্তেই চোখটা চলে গেল উনার নিতম্বে। শাড়ি যেন বাঙালী মেয়েদের দেহের সৌন্দর্যটা কয়েকগুন বাড়িয়ে দেয়। কেন যে আজকাল মেয়েরা শাড়ি পরে নাআমি বুঝি না। হাঁটার তালে উনার পশ্চা দুলতে লাগলো। চুল থেকে পড়া পানিতে পিঠের ব্লাউজটা ভিজে গেছে। ব্রার ফিতা দেখা যাচ্ছে এক পাশে। তার ঠিক নিচেই ইঞ্চি দেড়েক একেবারে খালি পিঠ। আমার প্যান্টের মধ্যে একটু নড়াচড়া অনুভব করলাম।
বসার ঘরে দামি দামি আসবাব পত্র। এরা বেশ ধনী। আমাকে একটা নরম গদির সোফায় বসিয়ে বললেনতোমার বাবা-মা তো আমাদের বাসায় আসেন নাই কখনও। তাই তোমাকে ছেড়ে দেয়া যায় না এত সহজে। কবে ফিরলা?
জীএই তো এক সপ্তাহ।
ভালোই করেছো। বাংলাদেশের সব স্মার্ট ছেলেরা বাইরে চলে গেলেদেশটা দেখবে কেতুমিও নাকি গিটার বাজাও।
আগে বাজাতাম। এখন তেমন সময় পাই না। ওদের কি দেরি হবে?
এত তাড়া কিসেরআমাকে দেখে কি ভয় করছে। ভয় নাই। আমি কাম্*ড়াই না।
বলেই উনি জোরে জোরে হাসতে লাগলেন। হাসির শব্দটা বেশ ঝন্*ঝনে। সুন্দর মেয়েদের হাসলে আরো সুন্দর লাগেকথাটা সত্যি। উনি নিজের বেশ যত্ন নেন। দাঁত গুলো চক্*চকে সাদা। ভয় একটু হচ্ছিল তবে সেটা কামড়ের নয়। আমার প্যান্টে যে একটা তাঁবু তৈরি হচ্ছিল সেটা নিয়েই আশংকা! কোনো গানের শব্দ পাচ্ছি না। কিছুক্ষণ কথা বলার পর জিজ্ঞেস করলামশব্দ আসছে না তো। আপনাদের বাড়িতে কি সাউন্ড প্রুফ ঘর আছে?
নানাএমনিতেই ওরা ওপরে গান বাজায়। এই তলাটাই আমাদের বাড়ির মানুষের জন্যে কিন্তু আমার ছেলেমানে আশফাকএখন ওপরে ছাদে একটা ঘরে থাকে। আজকে ওরা ওদের এক বন্ধুকে নামিয়ে দিয়ে আসতে গিয়েছে। একটু দেরি হবে। ওদের ড্রামার থাকে নিউ এলিফ্যান্ট রোডে। কেবল বেরিয়েছে।
আমার মাথায় যেন বাজ পড়লো। এই মহিলার একটা ১৮ বছরের ছেলে আছেকী বলে! উনার বয়স ৪০নাটালিয়ার বয়স ৪০ কষ্ট করে বিশ্বাস হয় কিন্তু এক জন বাঙালী মহিলা ৪০ বছর বয়সে এ রকম পাতলা মাজা রেখেছেন তাও কি সম্ভবআমি নিজেকে আট্*কে রাখতে পারলাম না।
আপনার ছেলে আশফাকমমআপনাকে দেখে তো আমি ভাবলাম আপনি বড় বোন হবেন।
ঠাট্টা করছো?
নাসত্যি। আপনাকে দেখে কিন্তু বিশ্বাসই হয় না যে আপনার একটা ১৮ বছরের ছেলে আছে।
১৯। বলে উনি একটু হাসলেন। উনার মুখটা যেন একটু লাল হয়ে গেল লজ্জায়। তারপর নিজেই বলতে লাগলেনতোমাদের এ্যামেরিকতে তো শুনি মেয়েদের বয়সই বাড়ে না। ৫০ বছরের বুড়িও নাকি যোগএ্যারোবিক্স করে শুকনা থাকে। আমরা করলেই দোষ?
আমি একটু লজ্জা পেলাম। নিজের গা বাঁচানোর জন্যে বললামনাওখানকার মানুষ হলেও হয়তো একই ভুল করতাম।
আসলে পুরাটা তোমার দোষ না। দোষ আমার আব্বা আর তোমার আংকেলের। আমার বিয়ে যখন হয় তখন আমার বয়স খুব কম। এখনকার সময় হলে হয়তো সবাইকে বাল্য বিবাহ-র কেসে জেল খাটতে হতো। যখন আশফাক হয় তখন আমার ভোট দেওয়ার-ও বয়স হয়নি।
আমি মনে মনে অঙ্ক করে দেখলাম উনার বয়স১৯ যোগ ১৭মানে ৩৬ কি ৩৭ হবে। কিন্তু উনার দেহটা দেখে যে উনাকে ২৫ বছরের মনে হয় সেটা না বলাটাই বুদ্ধিমানের কাজ বলে মনে হলো। কী সুন্দর বাঙালী নারীর রূপ। লম্বা চুল। ভরাট শরীর। মাই দুটো যেন শাড়ি ফেটে বেরিয়ে যাবে। শাড়ির ফাঁক দিয়ে পেটের একটু দেখা যাচ্ছে। মনে হলো এখনই উঠে সেখানে একটা চুমু খাই। আমি অল্প বয়সে বিদেশ পাড়ি দেওয়ায় আমার সব দৈহিক সম্পর্কই হয়েছে অবাঙালীদের সাথে। এর মধ্যে এক জন পাঞ্জাবী ভারতীয় এবং দু জন পাকিস্তানীও ছিল। কিন্তু বাঙালী সৌন্দর্যের কাছে এরা কিছুই নয়।

To BE Con...

No comments:

Post a Comment